লকডাউনে হেঁটে বাড়ি ফিরতে গিয়ে রাস্তায়ই যুবকের মৃত্যু

করোনাভাইরাস বিস্তার ঠেকাতে দেশজুড়ে গণপরিবহণ বন্ধ থাকায় দিল্লি থেকে হেঁটে বাড়ি ফিরতে গিয়ে রাস্তায়ই এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ভারতের। ওই যুবকের বাড়ি মধ্যপ্রদেশের মেরেনা জেলায় (দিল্লি থেকে ৩০০ কিলোমিটার দূরত্বে)। ২০০ কিলোমিটার পথ পাড়িও দেন তিনি। তবে বাড়ির কাছে গিয়েও শেষ পর্যন্ত বাড়ি পৗঁছতে পারেননি তিনি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, ৩৮ বছর বয়সী ওই যুবকের নাম – রণবীর সিং। তিনি পেশায় একটি সংস্থার ডেলিভারি এজেন্ট। কিন্তু করোনাভাইরাসের প্রভাব বিস্তার ঠেকাতে লকডাউনের ঘোষণার পর থেকেই কাজ বন্ধ। মাসের শেষদিকে তার হাতে টাকা-পয়সা তেমন ছিল না। আবার টাকা থাকলেও হোটেল, দোকানপাট বন্ধ হওয়ায় খাবার জোগাড় করাই কষ্টকর হয়ে পড়েছিল রণবীরের। ফলে হেঁটেই বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। পুলিশ জানায়, তীব্র গরমে দীর্ঘ পথ হাঁটার পর ক্লান্তির ফলে আগরার কাছে প্রথমে অসুস্থ হয়ে পড়েন রণবীর। স্থানীয় এক দোকানদার বিষয়টি লক্ষ্য করে তাকে চা-বিস্কুট খেতে দেন। কিছুটা সুস্থ বোধ করার পর আবার হাঁটতে শুরু করেন। কিন্তু বাড়ি থেকে ৮০ কিলোমিটার দূরে হৃদরোগে আক্রান্ত হন। রাস্তাতেই মৃত্যু হয় তার।

পুলিশ জানিয়েছে, ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পরিবারের লোকজনকেও খবর দেয়া হয়েছে। ময়নাতদন্তের পর লাশ বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

আজকের বাজার / এ.এ