লক্ষীপুরে সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৫

জেলার সদর উপজেলায় যাত্রীবাহী একটি সিএনজি চালিত অটোরিকশা ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এরমধ্যে দু’জন সম্পর্কে মা ও ছেলে। এ ঘটনায় গুরুতর আহত আরও ২ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপজেলার বটতলী এলাকার ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।
মৃতদের মধ্যে মীর হোসেন (৭), রুনু আক্তার (৪০) ও তার ছেলে মিনহাজ (৪) নোয়াখালী জেলার চাটখিল উপজেলার হোসেনপুর গ্রামের বাসিন্দা, সুমন (২৫) লক্ষ্মীপুর পৌরসভার উত্তর মজুপুর গ্রামের বাসিন্দা এবং বাকি একজন অজ্ঞাত। আহত দু’জনেরও নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঘটনাস্থলে যাত্রীবাহী একটি সিএনজি চালিত অটোরিকশা ও একটি ‘প্রাডো জিপ’ গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। অটোরিকশাটি চন্দ্রগঞ্জের দিকে যাচ্ছিল এবং এর বিপরীত দিক থেকে প্রাইভেট কারটি আসছিল। এ দুর্ঘটনায় সিএনজি চালক ও যাত্রীসহ ৭ জন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ৪ জনকে মৃত ঘোষণা করেন। ঘণ্টাখানেক পর চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাসপাতাল কর্তৃপক্ষ। এ দুর্ঘটনায় গুরুতর আহত অন্য দু’জন চিকিৎসাধীন রয়েছেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ৭ জনের মধ্যে ৫ জনের মৃত্যু হয়। বাকি দু’জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের লাশ হাসপাতাল মর্গে রাখা হয় বলেও জানান তিনি।
এদিকে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টি পুলিশ হেফাজতে রাখা হয়েছে। নিহত ও আহতদের মধ্যে যাদের নাম পরিচয় জানা যায়নি, সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।