শনিবার দেশে ফিরবে বাংলদেশ ক্রিকেট দল

ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়। শনিবার ওই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আজ ওই সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যৌথভাবে হ্যাগলি ওভাল টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেয়।

শুক্রবার সন্ত্রাসী এ হামলায় ৪৯জন নিহতের ঘটনায় শোকে স্তব্ধ নিউজিল্যান্ড। এতে অল্পের জন্য রক্ষা পাওয়া বাংলাদেশ ক্রিকেটারদের মনেও শঙ্কা বিরাজ করছে। ক্রিকেটারদের অনেকের মনে ভীতি কাজ করছে। এমতাবস্থায় খুব দ্রুত দেশে ফিরতে চাইছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তড়িঘড়ি করে সে ব্যবস্থাও করা হয়েছে।

জানা যায়, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা শনিবার নিউজিল্যান্ড থেকে দেশের উদ্দেশ্যে রওনা হবেন। ওইদিন বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউজিল্যান্ড ত্যাগ করবেন বাংলাদেশের ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য নিশ্চিত করেছে।

বিসিবি জানিয়েছে, পুরো দলের টিকিট পেতে প্রথমে সমস্যা হলেও পরে সবার টিকিটের ব্যবস্থা হয়ে গেছে এবং সবাই একসাথে দেশে ফিরছেন।

ঘটনার সময় বাংলাদেশ ক্রিকেট দলের বাস ৫০ গজ দূরে ছিল। এ ঘটনায় বাংলাদেশ দলের ক্রিকেটাররা মারাত্মকভাবে মর্মাহত হয়েছেন বলে জানান দলের ম্যানেজার খালেদ মাসুদ।

হামলায় তিন বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হয়েছেন।

আজকের বাজার/এমএইচ