শ্রমিকরা সময়মতো বেতন পাবে: বিজিএমইএ

করোনাভাইরাসের কারণে পোশাক খাত স্থবির হয়ে গেলেও নির্ধারিত সময়ে এই খাতের শ্রমিকরা তাদের বেতন পাবে বলে আশ্বস্ত করেছে বাংলাদেশ পোশাক উৎপাদন ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)।

আজ সোমবার (২৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় একথা জানান বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক।

শ্রমিকদের গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়ে বিজিএমইএর সভাপতি বলেন, শ্রমিক ভাই ও বোনেরা তার বেতন সময় মতো পাবে। কেউ ভয় পাবেন না। ভরসা রাখুন। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে আমাদের আশ্বস্ত করেছেন। তারা প্রত্যেকে আমাদের পাশে আছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ওপর ভরসা রাখুন। আমাদের তৈরি পোশাক খাতের ৪১ লাখ শ্রমিক শুধু নয়, এর বাইরেও যারা আছেন সবাই ভরসা রাখুন। যতদিন উনি (প্রধামন্ত্রী) আমাদের পাশে আছেন আমরা কেউ পানিতে পড়বো না। দয়া করে ভরসা রাখুন আপনারা।

বিজিএমইএর সভাপতি আরো বলেন, আগামী ২৫ মার্চ জাতীর উদ্দেশে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন। আমরা যেন তার ভাষণের জন্য অপেক্ষা করি। আমরা কোনো মতে আতঙ্কগ্রস্ত হবো না। এখন এমন প্রশ্ন যেন না হয় যে, কোনো ফ্যাক্টরি বন্ধ হচ্ছে। আমাদের দেখতে হবে শ্রমিক ভাই ও বোনেরা তার বেতন সময় মতো পাবে কি না। সেটা তারা পাবে। বেতনের সময় যখন আসবে তখন তারা সেটা পাবে। কেউ ভয় পাবেন না। প্রধানমন্ত্রীর ওপর ভরসা রাখুন।

আজকের বাজার / এ.এ