শ্রীলংকার কাছে লজ্জার হার বাংলাদেশের

ফাইনালের আগে সাউথ এশিয়ান (এসএ) গেমসে লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকার কাছে ৯ উইকেটে হারলো বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। আগামীকাল ফাইনালে এই শ্রীলংকার বিপক্ষেই খেলতে নামবে বাংলাদেশ।

ফাইনালের ড্রেস রিহার্সেল বলে, দলের দুই সেরা খেলোয়াড় সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত শ্রীলংকার বিপক্ষে ম্যাচে একাদশের বাইরে ছিলেন। ফাইনালের জন্য বিশ্রাম দেয়া হয়েছিলো তাদের।

কীর্তিপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় শ্রীলংকা। ব্যাট হাতে বাংলাদেশের ইনিংস শুরু করেন দুই ওপেনার মোহাম্মদ নাইম ও সাইফ হাসান। এ ম্যাচের অধিনায়কত্ব পান সাইফ। তবে ওপেনার হিসেবে ভালো করতে পারেননি তারা। নাইম ৬ ও সাইফ ৪ রান করেন। চার নম্বরে নামা আফিফ হোসেনও ৬ রানে বিদায় নেন। ফলে ২১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

এরপর ৮০ রানের জুটি গড়েন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলি। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৪ রান করে আউট হন অঙ্কন। তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন ইয়াসির। ৫টি চার ও ১টি ছক্কায় ৪৫ বলে ৫১ রান করেন। এছাড়া শেষদিকে জাকির হাসানের ১৭ বলে অপরাজিত ২০ রানে ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।

বাংলাদেশের সেই লড়াকু সংগ্রহকে সহজেই পেরিয়ে যায় শ্রীলংকা। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় লংকানরা। এরপর ১৩৪ রানের জুটি গড়ে ২৩ বল বাকী রেখেই শ্রীলংকার জয় নিশ্চিত করেন পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল। নিশাঙ্কা ৫২ বলে ৬৭ ও ক্রসপুল ৪১ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন।

আজকের বাজার/লুৎফর রহমান