শ্রীলঙ্কাকে ধন্যবাদ জানালেন আফ্রিদি

অবশেষে পাকিস্তানে ফিরছে টেস্ট ক্রিকেট। ১০ বছর আগে শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার পর সেখানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে গিয়েছিল। সেই লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দিয়েই দেশটিতে ফিরছে ক্রিকেটের অভিজাত সংস্করণ। তাই তাদের কাছে সাবেক তারকা পাক অলরাউন্ডার শহীদ আফ্রিদির কৃতজ্ঞতার শেষ নেই।

২০০৯ সালের মার্চে লাহোরে টিম শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তান থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে যায়। তবে দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে চেষ্টার কমতি ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ডের। বিভিন্ন সময়ে বিদেশি দল এনে ঘরের মাঠে সীমিত ওভারের ম্যাচ আয়োজন করেছে তারা। এ সময়ে পাকিস্তান সফর করে গেছে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। বিশ্ব একাদশও খেলে গেছে সেখানে। তবে এই ১০ বছরে দেশটিতে টেস্ট ক্রিকেট হয়নি, কেউ খেলেওনি।

অবশেষে অনেক নাটকের পর ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে এসেছে শ্রীলঙ্কা। আগামীকাল (বুধবার, ১১ ডিসেম্বর) রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট গড়াবে করাচিতে, ১৯ ডিসেম্বর।

এতদিন পর আবারও ঘরের মাঠে বসে টেস্ট ম্যাচ দেখতে পারবেন পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। স্বাভাবিকভাবেই আবেগাপ্লুত সাবেক তারকা অলরাউন্ডার আফ্রিদি। পিসিবির ওয়েবসাইটে তিনি বলেন, আমি শ্রীলঙ্কাকে ধন্যবাদ দিতে চাই। একই সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাই। দেশে টেস্ট ক্রিকেট ফেরাতে নিরলস প্রচেষ্টা চালাচ্ছে তারা।

শ্রীলঙ্কার মতো এভাবে অন্য দেশগুলোকেও পাকিস্তানের সাহায্যে এগিয়ে আসতে অনুরোধ করেছেন আফ্রিদি। বুমবুমখ্যাত ক্রিকেটার বলেন, প্রতিটি দেশের উচিত এভাবে একে অন্যকে সহায়তা করা।

আজকের বাজার/আরিফ