সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, দর কমেছে ২৭৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮৩ কোটি ৪০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৩২ কোটি ৪১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮৪ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৯টির, কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির দর। আজ সিএসইতে ১৪ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।