স্থগিত করা হয়েছে এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ

করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে এইচএসসি পরীক্ষা পেছানোর চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। কিন্তূ  পরীক্ষার প্রবেশপত্র বিতরণ ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দেশের সব শিক্ষাবোর্ড।

রোববার (২২ মার্চ) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঢাকা শিক্ষাবোর্ডের অধীনস্ত সব কলেজ ও জেলা প্রশাসকের কাছে এরই মধ্যে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হল। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেওয়ার অনুরোধ করা হয়েছে। এদিকে করোনাভাইরাসের কারণে ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পেছানোর জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

কমিটির পক্ষ থেকে পরীক্ষা পেছানোর প্রস্তাব আজ শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেওয়া হচ্ছে। আগামীকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মন্ত্রিসভার নিয়মিত সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

আজকের বাজার/শারমিন আক্তার