হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ

মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে।
হিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন,মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার সরকারি ছুটি। তাই আজ বন্দরের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কারণে সকাল থেকে এ বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

এছাড়া বন্দরের বেসরকারি অপারেটর পানামা পোর্টেও পণ্য লোড-আনলোড বন্ধ রয়েছে জানিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার থেকে বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।

প্রসঙ্গত, বাঙালি জাতির শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন আজ। শোষণ-বঞ্চনার অবসান ঘটাতে ১৯৭১ সালের ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতার জন্য যে যুদ্ধ শুরু হয়েছিল, দীর্ঘ নয় মাস পর ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে তার সফল পরিণতি পায়।

একে একে ৪৯ বছর পেরিয়ে সুবর্ণজয়ন্তীর সামনে দাঁড়ানো বাংলাদেশকে এখন সুবর্ণ সময়ও ডাকছে।পাকিস্তানের চেয়ে দ্বিগুন জিডিপি নিয়ে এগিয়ে চলেছে সোনার বাংলা।

বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে তোপধ্বনিতে শুরু হয় বিজয়ের উৎসব। চলতি বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে বিজয়ের এই উৎসব বড় পরিসরে উদযাপনের কথা থাকলেও বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে তা হচ্ছে না।