হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মেহের আফরোজ শাওন

বিশ্বজুড়ে করোনা আতঙ্ক থাকা সত্ত্বেও যুক্তরাষ্ট্র গিয়েছিলেন জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। গতকাল দেশে ফিরেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এই অভিনেত্রী।

শাওন তার ভেরিফায়েড ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। ঘটনার বর্ণনা করে শাওন লিখেছেন, ‘বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া একটি বইমেলায় অংশ নিতে আমেরিকায় গিয়েছিলাম। তখন ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউ ইয়র্কে করোনা ভাইরাস প্রকাশ পায়নি। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরপরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্ক বার্তা জারি করা হয়। তারপর একদম ঘর থেকে বের হইনি।

আগামী ৩০ ও ৩১ মে নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন ২০২০-এর সংবাদ সম্মেলন বাতিল এবং মূল অনুষ্ঠান স্থগিত করা হয় তৎক্ষনাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দুটোর কাছে ফিরে যেতে পারব তো?’সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে শাওন লিখেন, ‘পরম করুণাময়ের অশেষ কৃপায় গতকাল দেশে ফিরেছি।

ঢাকা এয়ারপোর্টে স্বাস্থ্য বিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগল। ‘কোয়ারেন্টাইন’ শব্দটার প্রতি এক অজানা ভীতিতে সবাই।‘মাত্র ১৪টা দিন নিয়ম মেনে আলাদা থাকলে পরিবারের অন্য সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকিমুক্ত থাকবে’।নিজের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম, আব্বু-আম্মুর সঙ্গেও কথা বলে রেখেছিলাম, তারা দুইজন সায় দিয়েছেন। নিনিত এবং নিষাদ দু’জনকেই বুঝিয়ে বলেছেন। পুত্রদ্বয়ও বিষয়টা সুন্দরভাবেই গ্রহণ করেছে।’

বর্তমানে কীভাবে আছেন তা তোলে ধরে শাওন লিখেছেন, ‘আমি গতকাল থেকে আমার ধানমন্ডির বাসায় সবার থেকে আলাদা (হোম কোয়ারেন্টাইন শব্দটিতে আমারও ভয় লাগে!) আছি। আমার মায়ের বাড়িতে থাকা পুত্রদের সাথে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে।

আশার কথা ব্যক্ত করেছেন শাওন। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, ‘আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই।সবাই ভালো থাকবার চেষ্টা করবেন। অন্যদের ব্যাপারেও সচেতন থাকবেন।

আজকের বাজার/শারমিন আক্তার