৬ ফান্ডের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচ্যুয়াল ফান্ড খাতের ৬ ফান্ডের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ফান্ডগুলো হলো: এক্সিম ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ফাস্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফাস্ট জনতা মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড এবং আইএফআইসি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দ্বিতীয় প্রান্তিকে এক্সিম ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৩ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৬৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৭ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ৯.৯৪ টাকা (মার্কেট প্রাইস) এবং ১০.৮৭ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে ফাস্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৯ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১১ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০ টাকা (মার্কেট প্রাইস) এবং ১০.৭৫ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে ফাস্ট জনতা মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৫ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১৯ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০.১২ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.১৬ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে ট্রাস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১২ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২০ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০.১১ টাকা (মার্কেট প্রাইস) এবং ১১.০৬ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে ইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.১৯ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৩ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০ টাকা (মার্কেট প্রাইস) এবং ১০.৮৬ টাকা (কস্ট প্রাইস)।

দ্বিতীয় প্রান্তিকে আইএফআইসি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.০৪ টাকা। ছয় মাসে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৬৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১৮ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৯ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ মূল্য ৯.৯১ টাকা (মার্কেট প্রাইস) এবং ১০.৯৬ টাকা (কস্ট প্রাইস)।