আইসিএবি’র নতুন পরিচালনা পরিষদ

চার্টার্ড অ্যাকাউন্টেন্টদের সংগঠন ‘দ্যা ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ-আইসিএবি’র নতুন পচিলানা পরিষদ গঠিত হয়েছে। আগামী ২০১৯-২০২১ সাল মেয়াদের জন্য এই পর্ষদ প্রতিষ্ঠানটি পরিচালনা করবে। গত ২৪ নভেম্বর শনিবার আইসিএবি’র ২০ জন কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছেন।

আইসিএবি সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

কাউন্সিল সদস্যদের ১৮ জন ঢাকা থেকে এবং ২ জন চট্টগ্রাম থেকে নির্বাচিত হন।

ঢাকা থেকে নির্বাচিত আইসিএবি’র এই নতুন পর্ষদ সদস্যরা হলেন মোঃ হুমায়ুন কবির এফসিএ, আদিব হোসেন খান এফসিএ, কামরুল আবেদিন এফসিএ, সাব্বির আহমেদ এফসিএ, আখতার সোহেল কাসেম এফসিএ, মোহাম্মদ ফোরকান উদ্দীণ এফসিএ, মুহাম্মদ ফারুক এফসিএ, মোঃ শাহাদাৎ হোসেন এফসিএ, এ এফ নেছারউদ্দিন এফসিএ, নাসির উদ্দিন আহমেদ এফসিএ, মারিয়া হাওলাদার এফসিএ, মোঃ আব্দুল কাদের জোয়াদ্দার এসিএ, মাহমুদউল হাসান খসরু এফসিএ, গোপাল চন্দ্র ঘোষ এফসিএ, এনকেএ মবিন এফসিএ, মোঃ মনিরুজ্জামান এফসিএ, ড. মোঃ আবু সাইদ খান এফসিএ এবং মুঃ মাহমুদ হোসেন এফসিএ।

চট্টগ্রাম থেকে নির্বাচিত আইসিএবি’র এই নতুন পর্ষদ সদস্যরা হলেন সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ এবং মোহাম্মদ সেলিম উদ্দীন এফসিএ।

এছাড়া, আইসিএবি’র ঢাকা আঞ্চলিক কমিটির ৯ জন সদস্য নির্বাচিত এবং চট্টগ্রামে আঞ্চলিক কমিটির ৫ জন সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে।

আইসিএবি’র নিয়ম অনুযায়ী এ কে গোলাম কিবরিয়া এফসিএ কে প্রধান করে নির্বাচনটি পরিচালনা করার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। এই কমিশনই নির্বাচনটি পরিচালনা করে।