আজ সিরিজ বাঁচানোর লড়াই বাংলাদেশর

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার (২৪ জানুয়ারি) পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচে তিন বিভাগেই যেন ওলটপালট টাইগাররা। ফলে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিক পাকিস্তান। সিরিজে এগিয়ে থাকা পাক বাহিনীর সঙ্গে শনিবার (২৫ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এই ম্যাচটি টাইগারদের জন্য মহা গুরুত্বপূর্ণ। আজ হারলেই সিরিজ হাতছাড়া হবে সফরকারীদের। আর জিতলে সমতায় ফিরবে। এমন বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশ সময় বেলা ৩টায় মাঠে নামবে তামিম-নাঈমরা। ম্যাচটি সরাসরি দেখাবে সনি ইএসপিএন ও পাকিস্তানের পিটিভি স্পোর্টস।

প্রথম ম্যাচ হারলেও আজ একাদশে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই টাইগারদের। পরিবর্তন আসতে পারে একটি। লোয়ার অর্ডারে মোহাম্মদ মিঠুনের পরিবর্তে দলে আসতে পারে তরুণ মেহেদি হাসান। বিপিএলে দুর্দান্ত পারফর্ম করা এই তরুণ জায়গা পেতে পারেন।

এছাড়া একাদশে পরিবর্তন না আসলেও পরিবর্তন আসতে পারে ব্যাটিং পজিশনে। ব্যাটিং পাওয়ার প্লেতে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান বলা যায় লিটন দাসকে; তাই নাঈম শেখকে তিন নম্বরের দায়িত্ব দিয়ে ওপেনিংয়ে উঠে আসতে পারেন লিটন। অর্থাৎ ওপেনিংয়ে লিটন আর তিনে খেলবেন নাঈম।

উল্লেখ্য, প্রথম টি-টুয়েন্টিতে টস জিতে বাংলাদেশ স্কোরবোর্ডে তোলে ৫ উইকেটে ১৪১ রান। পাকিস্তান সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে ৩ বল আগে, ৫ উইকেট হাতে রেখে।

আজকের বাজার/আরিফ