আ.লীগের দুপক্ষের সংঘর্ষে নিহত ১ গুলিবিদ্ধ ৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নরসিংদীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরো ছয়জন।

নিহত তোফায়েল রানা (১৬) বাঁশগাড়ি গ্রামের আবদুল্লাহ ফকিরের ছেলে এবং সে স্থানীয় বাঁশগাড়ি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল।

শুক্রবার (১৬ নভেম্বর) সকালে রায়পুরা উপজেলার বাঁশগাড়িতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হওয়া ছয়জনের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত হাফিজুর রহমান সাহেদ সরকারের সমর্থক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক চেয়ারম্যান প্রয়াত সিরাজুল হকের সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এ বিরোধের জের ধরে এর আগেও দুপক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলায় চেয়ারম্যান সিরাজুল হকসহ একাধিক নেতাকর্মী নিহতের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে পূর্বশত্রুতার জের ধরে বাঁশগাড়ি গ্রামে প্রয়াত সাহেদ সরকারের সমর্থকরা গ্রামে সিরাজুল হকের সমর্থকদের বাড়িঘরে ঢোকার চেষ্টা করেন। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে এসএসসি পরীক্ষার্থী তোফায়েল রানা নিহত হয়।

বিষয়টি নিশ্চিত করে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন উল কাদির বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। আধিপত্য বিস্তারের জের ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।’

আজকের বাজার/এমএইচ