কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন শুরু ৩১ মার্চ

পুঁজিবাজারে থেকে অর্থ উত্তলোনের অনুমোদন পাওয়া কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব বা আইপিও আবেদন আগামী ৩১ মার্চ শুরু হবে। যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে প্রতিষ্ঠানটি। ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করা হবে আইপিও’র মাধ্যমে ।

গেল ২৬ ডিসেম্বর ২০১৮ তারিখে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭০তম সভায় এই অনুমোদন দেয়া হয়।

আইপিওতে উত্তোলিত অর্থ ব্যাংক ঋণ পরিশোধ, প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় ও স্থাপনে, ভবন ও সিভলি ওয়ার্কে ও আইপিও বাবদ খরচ করা হবে।

কোম্পানিটি মূলত কপার বার, স্ট্রিপ, ওয়্যার ও টিউব উৎপাদন করে। ৩০ জুন, ২০১৮ এ কোম্পানিটি মোট আয়ের ৩৮.৪৭ শতাংশ এসেছে কপার বার থেকে, ১৭.৭৭ শতাংশ এসেছে কপার স্ট্রিপ, ১৫.৬৬ শতাংশ এসেছে কপার ওয়্যার এবং ১১.৩৩ শতাংশ এসেছে কপার টিউব বিক্রি করে।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত প্রতিবেদন হিসাবে, কোম্পানিটি ৫২ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ২৪২ টাকার পণ্য বিক্রি করে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা করেছে ৪ কোটি ১০ লাখ ১৭ হাজার টাকা। এই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৮৮ টাকা। পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা হিসাব করে। এই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য(এনএভি) হয়েছে ১২.০৬ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিভি ক্যাপিটাল লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা