কাল রাতে মশার সঙ্গীত চর্চা শুনলাম : মেয়রকে প্রধানমন্ত্রী

মশার প্রাদুর্ভাব নিয়ে ঢাকার মেয়রদের সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন মশার গান শুনলাম। মাঝে মধ্যেই মশা সঙ্গীত চর্চা করছে। গুণগুণ করে কানের কাছে বেশ গান গাচ্ছিল।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের কিন্তু আরো সতর্ক থাকবে হবে, যেহেতু মেয়র সাহেব আছেন আমি সেখানে বলছি সেটা হলো – কালকে যখন ঘুমাতে গেলাম তখন মশার গান শুনলাম। মাঝে মধ্যেই মশা সঙ্গীত চর্চা করছে। গুণগুণ করে কানের কাছে বেশ গান গাচ্ছিল। ‘মশার প্রাদুর্ভাব কিন্তু আস্তে আস্তে শুরু হবে। আসবে ডেঙ্গু। এ ব্যাপারে আমাদের এখন থেকে সর্তকতামূলক ব্যবস্থা নিতে হবে।’

এসময় মশা নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচিত প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবাইকে বলবো এ মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচানোর জন্য এখন থেকে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

এসময় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র গণভবনের সঙ্গে সংযুক্ত ছিলেন।

মন্ত্রিপরিষদ বিভাগসহ আটটি বিভাগীয় কমিশনারের কার্যালয় ও ৬৪টি জেলা প্রশাসকের কার্যালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রী, জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে অংশ নেন।

আজকের বাজার / এ. এ