কুমিল্লার মামলায় খালেদার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর

Khaleda Zia
খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে

কুমিল্লায় যাত্রীবাহী নৈশ কোচে পেট্রলবোমা হামলায় ৮ যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর করেছেন আদালত। মামলার নথি পাওয়া সাপেক্ষে আগামী ২৩ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

সোমবার, ১৬ এপ্রিল কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা ওই জামিন আবেদন করেন। জামিন আবেদন নামঞ্জুর করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম।

বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদত।

এ বিষয়ে খালেদা জিয়ার অপর আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, আমরা খালেদা জিয়ার জামিন আবেদন করেছিলাম কিন্তু আদালত আগামী ২৩ এপ্রিল শুনানির দিন ধার্য করেছেন।

এর আগে গত ১০ এপ্রিল ঢাকা থেকে আসা খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার উপস্থিতিতে আইনজীবীরা খালেদা জিয়ার জামিনের আবেদন করেছিলেন। শুনানি শেষে ৫নং আমলি আদালতের বিচারক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ জামিন আবেদন নাকচ করেছিলেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদত জানান, নিম্ন আদালতে জামিন না পেয়ে আমরা জেলা জজ আদালতে জামিন আবেদন করেছি, আদালত বিধি মোতাবেক ওই মামলার নথি তলব করেছে, আগামী ২৩ এপ্রিল জামিনের জন্য আমরা আবেদন করব।

আরএম/