কোটা সংস্কার : চোখ বেঁধে তুলে নেয়া হয় তিন নেতাকে

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে তুলে নিয়ে গামছা দিয়ে তাদের চোখ বাঁধা হয় বলে জানিয়েছেন ওই তিন নেতা। তবে তাদের কোন নির্যাতন করা হয়নি।

সোমবার ওই তিন নেতাকে তুলে নেওয়ার দুই ঘণ্টা পর পুলিশ তাদের ছেড়ে দেয়। এরপর একটি সংবাদ সম্মেলনে করে তারা। সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন আটককৃত নেতারা।

তুলে নেয়া তিন নেতা হলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের তিন যুগ্ম আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র নুরুল্লাহ নূর, এমবিএর (ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগ) ছাত্র রাশেদ খান এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র ফারুক হোসেন।

সোমবার বেলা পৌনে একটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রবেশ ফটকের সামনে রিকশা থেকে ওই তিন নেতাকে নামিয়ে মাইক্রোবাসে করে পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ উঠেছে।

তাদের আটকের পর এর প্রতিবাদে বিকেল চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করেন আন্দোলনকারীরা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, গামছা দিয়ে চোখ বেঁধে পৌনে একটার দিকে তাদের একটি গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। চোখ খুলে দেওয়ার পর দেখেন, তারা একটি কক্ষে। সেখানে তাদের বলা হয়, তাদের কিছু ভিডিও ফুটেজ দেখানো হবে। কিন্তু তাদের কিছুই দেখানো হয়নি।

তিন নেতা আরও বলেন, পরে তাদের নাম-ঠিকানা নিয়ে পৌনে তিনটার দিকে ছেড়ে দেওয়া হয়। মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে তাদের নেওয়া হয়েছিল।

আরএম/