খালেদার মুক্তির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি : ফখরুল

সংলাপে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ বিষয়ে আমরা প্রস্তাব করেছি যে, আমরা আরো আলোচনা চালিয়ে যেতে চাই।’ বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

সংলাপ ফলপ্রসূ হয়েছে কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘সংলাপ ফলপ্রসূ হল কিনা সেটা এক কথা বলা যাবে না। আমরা বলেছি, এটা অব্যাহত আছে।’

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে অবশ্যই আলোচনা হয়েছে। সেই আলোচনায় আমরা জোর দিয়ে বলেছি যে, তিনি তো আইনগতভাবেই মুক্তি পাওয়ার যোগ্য, জামিন পাওয়ার যোগ্য।

দুপুরে সংলাপ শেষে রাজধানীর বেইলি রোডে ঐক্যফ্রন্ট সভাপতি ড. কামাল হোসেনের বাসায় সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানা, আগামীকাল রাজশাহীর উদ্দেশ্যে রোর্ডমার্চ হবে এবং পরশু সেখানে ঐক্যফ্রন্টের জনসভা করবে।

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনার আগামীকাল (৮ নভেম্বর) তফসিল ঘোষণা করলে কমিশনের অভিমুখে পদযাত্রা করবে জাতীয় ঐক্যফ্রন্ট বলে জানিয়েছেন বিএনপিরর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগামীকাল রাজশাহী অভিমুখে রোডমার্চ এবং পরশু সেখানে সমাবেশ করবেন তারা।