‘কোটা সংস্কার আন্দোলন করছে জামাত-শিবির চক্র’

কোনো মহলের ইন্ধনে বা গুটি কয়েক লোকের উস্কানিতে জামাত-শিবির দলের সন্ত্রাসীরা কোটা সংস্কার আন্দোলন শুরু করেছে। এ কারণে সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের আন্দোলন আদালত অবমাননার শামিল বলে দাবি করেছে ‘আমরা মুক্তিযোদ্ধা সন্তান’ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাজ্জাদ হোসেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে কোটা বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

সাজ্জাদ হোসেন বলেন, কোটা সংস্কার নিয়ে করা এক রিট আবেদন সম্প্রতি উচ্চ আদালত খারিজ করে দিয়েছেন। তাই এ ব্যাপারে আন্দোলনের কোনো নৈতিক ও আইনি অধিকার কারো নেই। এই ধরণের আন্দোলন দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শামিল বলেও দাবি করেন তিনি।

সমাবেশে মুক্তিযোদ্ধার সন্তানরা বলেন, সাধারণ ছাত্রদের কাঁধে ভর করে জামাত-শিবির চক্র ঐতিহাসিক মার্চ মাসে রাজধানীর রাজপথ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে যে নারকীয় তাণ্ডব চালিয়েছে তা কোনো সভ্য মানুষ মেনে নিতে পারে না। এ ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড করার পূর্বাভিজ্ঞতা শুধু শিবির ক্যাডারদেরই রয়েছে।

সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন ও দফতর সম্পাদক আহমাদ রাসেলের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও শহীদ নূরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহ-সভাপতি ওমর ফারুক সাগর ও আকবর হোসেন মিঠু, সাংগঠনিক সম্পাদক রসিম উদ্দিন ও নাজমা আক্তার, কেন্দ্রীয় সদস্য আব্দুর রশিদ মন্ডল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক অভিজিৎ সরকার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি নাঈমুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সোহেল আহমেদ বিপ্লব, সহ-সভাপতি আতাউর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আবুল বাশার জুয়েল, নান্দাইল উপজেলা শাখার সভাপতি শাহ আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক আহসান কাদের মাহমুদ ভূইয়া প্রমুখ।

এমআর/