জিম্বাবুয়ের পাঁচ উইকেট তুলে নিল বাংলাদেশ

রানের পাহাড়ে ঢেকে পড়া জিম্বাবুয়েকে দ্রুত ফেরানোর আশায় খেলতে নেমে দ্রুত পাঁচ ইউকেট তুলে নিতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

আগেরদিন মাসাকাদজার উইউকেট নিয়ে মঙ্গলবার তৃতীয় দিনে খেলতে নেমে একের পর এক বল ঠেকিয়ে যাওয়া ডোনাল্ড টিরিপানোর উইকেট নিয়ে প্রথম প্রতিরোধ ভাঙেন তাইজুল।

পরবর্তীতে এই তাইজুলই আরও দুটি এবং আগের দিনের একটিসহ গুরুত্বপূর্ণ মোট চারটি উইকেট নিয়ে জিম্বাবুয়ে দলে ধসের সৃষ্টি করেছেন।

তাইজুলের চার উইকেটের মধ্যে দুটিতেই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের আউট করেছেন বোল্ড করে। সিকন্দার রাজা ও আগের ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ শন উইলিয়ামকে বোল্ড করেন তিনি।

মাঝে এই টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে নিজের অর্ধশত রান পূর্ণ করে ভয়ঙ্কর হয়ে ওঠা ব্যাটসম্যান চারিকে প্যাভিলিয়নে ফেরত পাঠান মেমেদী হাসান মিরাজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৩৬ রান। ক্রিজে রয়েছেন ব্যাঙ্ডন টেইলর ও মুর। ফলোওয়ান এড়াতে এখনো তাদের প্রয়োজন ১৮৬ রান।

মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ৫২২ রানে ইনিংস ঘোষণা দিয়ে জিম্বাবুয়েকে ব্যাট করতে পাঠায়। ওইদিন ২৫ রানে এক উইকেট হারানো জিম্বাবুয়ে আজ নতুন করে তাদের ইনিংস শুরু করে।

প্রথম দুই দিনে উইকেট খু্ব একটা না ভাঙায় স্পিনাররা সহায়তা পাইনি। তবে তৃতীয় দিন থেকে বেলা বাড়ার সাথে সাথে স্পিনাররা তাদের সুবিধা আদায় করে নিতে পারবে এমনটাই আশা করা হচ্ছে। হয়েছেও তাই পাঁচটি উইকেটই এসছে দুই স্পিানারের কাছ থেকে।