জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, খালেদা জিয়ার রায় কী হবে তা আমরা জানিনা। তবে রায়ে যদি তার সাজা হয়, তাহলে জেল কোড অনুযায়ী যে ব্যবস্থার কথা বলা হবে সরকার সেই ব্যবস্থাই করবে। আমরা তাকে সেভাবেই রাখবো।

বুধবার ৭ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামীকাল ৮ তারিখ খালেদা জিয়ার মামলার রায় হতে পারে। বিচার শুরু হলে রায় হবেই। বিচারকের ওপর নির্ভর করবে যে রায় কী হবে। তবে আদালতের রায়ে যেভাবে নির্দেশ থাকবে আমরা সে নির্দেশই পালন করবো। যে কোনও পরিস্থিতি মোকাবিলায় দেশের আইনশৃঙ্খলা বাহিনী সদা প্রস্তুত। দেশের জনগণ বিশৃঙ্খলা পছন্দ করে না। জ্বালাও পোড়াও পছন্দ করে না।

তিনি বলেন, পুলিশ বাহিনী দেশপ্রেমিক, পেশাদার এবং দক্ষ। কেউ যদি নাশকতা সৃষ্টি করে, ভাঙচুর করে, বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, রাস্তাঘাট বন্ধ করে দিয়ে জনগণের চলাচলে বাধা সৃষ্টি করতে চায়, তাহলে জনগণের জানমাল রক্ষায় পুলিশ বাহিনী তার দায়িত্ব পালন করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিএমপি কমিশনারের কাছে বিভিন্ন মাধ্যমে যে ধরনের তথ্য আদান প্রদান হয়েছে তার ওপরে ভিত্তি করেই  আগাম প্রস্তুতি হিসেবে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। যে কোনও ধরনের নাশকতা মোকাবিলায় পুলিশ প্রস্তুতি নিচ্ছে মাত্র। কেউ যেন কোনও কারণে কোনও ধরনের লাঠিসোঁটা, বিস্ফোরক নিয়ে ঢাকায় প্রবেশ করতে না পারে সে ব্যবস্থা নিচ্ছে।

আজকের বাজার :আরএম/৭ ফেব্রুয়ারি ২০১৮