পল্লবীতে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

রাজধানীর পল্লবীর প্যারিস রোডে দাঁড়িয়ে থাকা ঝুট ব্যবসায়ীকে মহিউদ্দিন খান মোহনকে (৪২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় গুলিবিদ্ধ হয়েছেন হাসান আলী (৪০) নামে এক পথচারী।

শুক্রবার (৯ নভেম্বর) রাতে পল্লবীর প্যারিস রোডে এ ঘটনা ঘটে।

ঝুট ব্যবসায়ী মোহন মিরপুর-১০ নম্বরের পল্লবী এলাকার ঝুট পট্টিতে পরিবার নিয়ে থাকতেন। তিনি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আবদুল রশিদের ছেলে।

নিহতের স্বজনরা জানান, রাতে পল্লবীর প্যারিস রোডের বাসা থেকে বের হন সড়কে দঁড়িয়ে ছিলেন মোহন। এসময় দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তাকে গুলি করে পালিয়ে যায়।

একই সময় সেখানে দাঁড়িয়ে থাকা হাসান নামে এক পথচারীও গুলিবিদ্ধ হন। এ অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মোহনকে মৃত ঘোষণা করেন।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ হাসান জানান, পল্লবীর একটি বেকারি থেকে পণ্য কিনে বিভিন্ন দোকানে সাপ্লাই দেন তিনি। রাতে প্যারিস রোড দিয়ে হেঁটে যাওয়ার সময় গুলিবিদ্ধ হন তিনি।

ঢাকা মেডিকেল পুলিশ বক্সের উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহতের পেটে ও বুকে গুলি লেগেছিল।

পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) ইমরানুল ইসলাম জানান, ব্যবসায়ীক দ্বন্দ্বের কারণে সাত/আট মাস আগে আরও একবার গুলিবিদ্ধ হয়েছিলেন মোহন। তাই ধারণা করা হচ্ছে এর জের ধরেই ফের তাকে গুলি করে হত্যা করা হয়ে থাকতে পারে।