ফের রিজভীর অন্যরকম ঝটিকা মিছিল!

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঝটিকা মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। আজ শনিবার সকাল ৬টার পর দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।

তবে ঝটিকা মিছিলের সময় নয়াপল্টন ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

মিছিলে উপস্থিত ছিলেন দলটির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের এম জি রাসেল, আবুল কালাম, রফিক, মৎস্যজীবী দলের আরিফুর রহমান তুষার, ছাত্রদলের জিসান, জাহিদ, আল-আমীন, আব্বাস, যুবদল নেতা আমিনুল ইসলাম সবুজ, ফয়েজ, গণিসহ ২০-২৫ জন।

দলটির কার্যালয় থেকে বের হয়ে ঝটিকা মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। মিছিল শেষে তিনি আবার কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে পড়েন।

এর আগে গত শনিবার ভোরে পূর্বঘোষিত কর্মসূচি পালন করার অংশ হিসেবে ঝটিকা মিছিল করেছিলেন রিজভী। সে সময়ও তার সঙ্গে অল্প কয়েকজন নেতাকর্মী ছিলেন।

এক প্রত্যক্ষদর্শী জানান, খুব ভোরে তখনো নয়া পল্টনের সামনে পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পৌঁছায়নি। ওই সময়ে মাত্র ২ মিনিটের একটি ঝড়ো গতির মিছিল করে কেন্দ্রীয় কার্যালয়ের পূর্ব থেকে পশ্চিম মাথা পর্যন্ত যান রিজভী। আর এই সময়ের মধ্যেই কয়েকজন অনুসারী তার কিছু ছবি তুলে নেন। মিছিলে ১০-১২ জন সঙ্গে ছিল।

উল্লেখ, গত ৩০ জানুয়ারি থেকে গ্রেপ্তার এড়াতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন রিজভী।

আজকেরবাজার/এস