বিশেষ সহায়তা তহবিল পেয়েছে বিএলআই ক্যাপিটাল

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের সহায়তায় গঠিত বিশেষ সহায়তা তহবিল পেয়েছে বিএলআই ক্যাপিটাল লিমিটেড। সহায়তা তহবিল থেকে ১১ কোটি ৬০ লাখ ৭৭ হাজার ৩০২ টাকা দেওয়া হয়েছে বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের এই সহযোগী প্রতিষ্ঠানটিকে। প্রাপ্ত এই অর্থ ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তা দেবে বিএলআই ক্যাপিটাল লিমিটেড।

বুধবার বিডিবিএল ভবনে আইসিবি কার্যালয়ে বিএলআই ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসরাইল হোসেন এসিএস’র হাতে এই  অর্থের চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক।

এসময় উপস্থিত ছিলেন বিএলআই ক্যাপিটাল লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব অপারেশন্স মোহাম্মদ মফিজুল ইসলাম ও ভাইস প্রেসিডেন্ট এন্ড কোম্পানি সেক্রেটারি আহমেদ মেহফুজ মঈন।

এছাড়াও উপস্থিত ছিলেন,  আইসিবির ডিএমডি মো. মোসাদ্দেকুল আলম, মহাব্যবস্থাপক   মোঃ কামাল হোসেন  গাজী এবং আইসিবির বিশেষ সহায়তা তহবিলের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম ।

উল্লেখ্য, পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ঋণ সহায়তা দিতে সরকার ২০১৩ সালে  ৯০০ কোটি টাকার তহবিল গঠন করেছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ একই বছরের  ১৯ আগস্ট   নীতিমালা জারি করে । ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এ ঋণ ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে।

জাকির/আরএম/