ভিডিও কনফারেন্সে চতুর্থ দিনেও মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকারে তারেক

চতুর্থ দিনের মতো বুধবারও টেলিযোগাযোগ প্রযুক্তি (অ্যাপ) ব্যবহার করে দলেরর মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকারে যুক্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজই বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শেষ হবার কথা রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সকাল ১০টায় মনোনয়ন বোর্ড ও দলটির স্থায়ী কমিটির সদস্যরা ময়মনসিংহ বিভাগ ও বৃহত্তম ফরিদপুরের মনোনয়ন প্রত্যার্শীদের সাক্ষাৎকার নেয়া শুরু করেন। এরপর বেলা আড়াইটা থেকে শুরু হবার কথা রয়েছে ঢাকা বিভাগের মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মাহবুবুর রহমান ও মির্জা আব্বাস সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত আছেন।

এই সাক্ষাৎকার বোর্ডে গত তিন দিনের মতো তারেক রহমান যোগাযোগ প্রযুক্তি (অ্যাপ) ব্যবহারে করে মনোনয়ন প্রত্যাশীদের সাথে যুক্ত হন। মঙ্গলবার যোগাযোগ প্রযুক্ত স্কাইপ বন্ধ করে দেয় সরকার। এরপর ভিন্ন একটি অ্যাপ ব্যবহার করে মনোনয়ন বোর্ডে যুক্ত হন তারেক রহমান। আজও তিনি ওই অ্যাপের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন। তারেক রহমান বিএনপির টিকিট প্রত্যাশীদের নানা প্রশ্ন করেন এবং প্রার্থীর নিজ এলাকায় তার ও দলের অবস্থান জানতে চান।

টেলিযোগাযোগ মাধ্যম স্কাইপ ব্যবহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনয়ন বোর্ডে যুক্ত থাকার বিষয়ে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন সোমবার জানান, এ বিষয়ে তাদের কিছু করার নেই। এরপরই টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা ‘বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন’ সারা বাংলাদেশে ‘স্কাইপ অ্যাপ’ বন্ধ করে দেয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ