মাত্র ৫ হাজার টাকা নিয়ে ভারতে এসেছিলেন নোরা ফতেহি

পকেটে মাত্র ৫ হাজার টাকা নিয়ে ভারতে এসেছিলাম: নোরা ফতেহি

বলিউডে এখন অন্যতম সফল অভিনেত্রী ও ডান্সারদের তালিকায় যাঁদের নাম উঠে আসে, তাঁদের মধ্যে নোরা ফতেহি অন্যতম। একের পর এক মিউজিক ভিডিয়োয় তাঁর নাচের পারদর্শীতায় দর্শকদের মন জয় করে নিয়েছেন নোরা। এই সাফল্য সহজে আসেনি। বহু পরিশ্রমের পর বলিউডে পায়ের তলার মাটি শক্ত হয়েছে। সম্প্রতি স্ট্রাগলার হিসাবে কাটানো দিনগুলির দিকে ফিরে তাকিয়ে নস্টালজিক হয়ে পড়েন নোরা ফতেহি। বলেন, “একদিন মাত্র ৫,০০০ টাকা পকেটে নিয়ে ভারতে এসেছিলাম”।

বলিউডে স্থান করে নেওয়া কখনই সহজ নয়। তার উপর একজন কানাডার বাসিন্দা হিসাবে নতুন দেশে এসে মানিয়ে নেওয়া, চলার পথটা সহজ ছিল না কোনওদিনই। বলিউডে কাজ খোঁজার দিনগুলির কথা মনে করতে গিয়ে আবেগঘন নোরা ফতেহি। এক সাক্ষাৎকারে নোরা বললেন, “যে এজেন্সির সঙ্গে মুম্বইতে কাজ করতাম, তারা সপ্তাহে মাত্র ৩০০০ টাকা করে দিত।” সেই সীমিত টাকাতেই মুম্বইয়ের মতো শহরে দিনের পর দিন স্ট্রাগল করেছেন আজকের হার্টথ্রব।

কিন্তু শত কষ্টের মাঝেও নিজের প্যাশনকে ভুলে যাইনি, বললেন নোরা। দিনের পর দিন নাচ অভ্যাস করেছেন। চালিয়ে গিয়েছেন শরীরচর্চা। একের পর এক অডিশনে গিয়েছেন তিনি। রিয়েলিটি শোতেও অংশ নিয়েছেন। অবশেষে বিভিন্ন মিউজিক ভিডিয়োয় কাজ করার সুযোগ পান তিনি। সেই ভিডিয়ো থেকেই মেলে জনপ্রিয়তা। আর আজ বলিউডের অন্যতম জনপ্রিয় ডান্সারদের তালিকায় শীর্ষের দিকে তাঁর নাম। সাকি সাকি, দিলবার, কামারিয়ার মতো গানে তাঁর নাচে অভিভূত হয়ে গিয়েছেন দর্শকরা। এভাবেই ধীরে ধীরে বলিউডে নিজের স্থান পাকা করেছেন নোরা।

প্রসঙ্গত, তাঁর সর্বশেষ সিনেমা বাটলা হাউজও বক্স অফিসে সাফল্য পেয়েছে। নোরা জানালেন, এভাবেই ভবিষ্যতে বলিউডে আরও মন দিয়ে কাজ করার দিকেই তাকিয়ে তিনি।