মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক ছেলেও

দীর্ঘ অপেক্ষার ইতি টেনে আজ বৃহস্পতিবার (১৪ জুন) শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ-২০১৮। এ নিয়ে উত্তেজনা কেবল ফিফা অর্ন্তভূক্ত ৩২ দলের মধ্যেই সীমাবদ্ধ নয়। প্রতি চার বছর পর পর আয়োজিত এই বিশ্বকাপের আনন্দ ভাগাভাগি করে নেয় বিশ্বের সর্বস্থরের মানুষ।

এবারের রাশিয়া বিশ্বকাপের ক্ষেত্রেও তার ব্যত্যয় ঘটেনি। ইতিমধ্যে পছন্দের দলটির পতাকা উত্তলন সহ নানা আয়োজনে মেতে উঠেছে বিভিন্ন দেশের ফুটবল প্রেমিকরা। বাংলাদেশেও উড়িছে পছন্দের দেশেগুলোর পতাকা আর উল্লাসটাও অন্যান্য বছরের চেয়ে কম নয়।

এদিকে বাংলদেশের জাতীয় সংসদ নেতা ও আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর তথ্য ও যোগাযোগ উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়েরও রয়েছে বিশ্বকাপে একটি পছন্দের দল। জানা গেছে, প্রধনমন্ত্রী যে দলকে সার্পোট করেন, তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ও সেই দলের সমার্থক। তাদের সেই পছন্দের দলটি ব্রাজিল।

আওয়ালীলীগের এই সভাপতি এবং তাঁর তথ্য বিষয়ক উপদেষ্টার এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে দেশের একটি গুরুপ্তপূর্ণ অনলাইন পোর্টালে এ খবর প্রকাশ করা হয়।

ঘনিষ্ঠ ওই সূত্রটি জানায়, ফুটবল বিশ্বকাপে তারকা হিসেবে জনপ্রিয় ব্রাজিলকেই সমর্থন করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আর তার এই পছন্দের দলকে সমর্থন করেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়।

উল্লেখ্য, আজ (বৃহস্পতিবার) বিকেল ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।

রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের খেলাগুলো। অংশগ্রহণ করছে ৩২টি দেশ।

আজকের বাজার/ এমএইচ