মুনরোর সেঞ্চুরির রেকর্ডে কিউইদের সিরিজ জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটিতে ১১৯ রানে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের ফলে তারা সিরিজটি জিতে নিয়েছে ২-০ ব্যবধানে। কারণ, সিরিজের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

কিউই ব্যাটসম্যান কলিন মুনরো আজ সেঞ্চুরি করেছেন। ৫৩ বল খেলে ১০৪ রান করে আউট হন তিনি। এই রান করার পথে তিনটি চার ও দশটি ছক্কা হাঁকান মুনরো। টি-টোয়েন্টি ক্যারিয়ারে কলিন মুনরোর এটি তৃতীয় সেঞ্চুরি। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরি করেছেন। দুইটি করে সেঞ্চুরি রয়েছে এভিন লিউইস, ক্রিস গেইল, রোহিত শর্মা ও ব্রেন্ডন ম্যাককলামের।

সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরির মালিক হওয়ার পাশাপাশি আরেকটি রেকর্ডও গড়েছেন কলিন মুনরো। সেটি হচ্ছে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির মালিক হয়েছেন মুনরো। আজ ৪৭ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। এর আগে ব্রেন্ডন ম্যাককলাম তার দুইটি সেঞ্চুরি করেছিলেন যথাক্রমে ৫০ ও ৫১ বলে।

বুধবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে ১২৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১১৯ রানে জয়ী নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ইনিংস: ২৪৩/৫ (২০ ওভার)

(মার্টিন গাপটিল ৬৩, কলিন মুনরো ১০৪, টম ব্রুস ২৩, আনারু কিচেন ৯, কেন উইলিয়ামসন ১৯, গ্লেন ফিলিপস ৭*, মিচেল স্যান্টনার ৬*; জেরোম টেইলর ১/৫৩, স্যামুয়েল বাদরি ০/৫১, অ্যাশলে নার্স ০/৪৩, কার্লোস ব্র্যাথওয়েট ২/৫০, রায়াদ এমরিত ১/৪২)।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১২৪ (১৬.৩ ওভার)

(চাঁদউইক ওয়ালটন ০, ক্রিস গেইল ০, আন্দ্রে ফ্লেচার ৪৬, রভম্যান পাওয়েল ১৬, শিমরন হেটমায়ার ৭, কার্লোস ব্র্যাথওয়েট ১৫, অ্যাশলে নার্স ১৪*, রায়াদ এমরিত ৫, জেরোম টেইলর ১৩, স্যামুয়েল বাদরি ২, শাই হোপ-অ্যাবসেন্ট হার্ট; টিম সাউদি ৩/২১, ট্রেন্ট বোল্ট ২/২৯, আনারু কিচেন ১/৩৩, মিচেল স্যান্টনার ০/১৬, ইশ সোধি ২/২৫)।

আজকের বাজার: বি / ৩ জানুয়ারি ২০১৮