শিক্ষকের সাথে কথা বলে তারেক অন্যায় করেননি: মোশাররফ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সাথে কথা বলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কোন অন্যায় করেননি বলে মন্তব্য করেছেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং গণতন্ত্র উত্তরণে সুষ্ঠু নির্বাচন অপরিহার্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি রমিজ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির কেন্দ্রীয় নেতা রিয়াজুল ইসলাম রিজু, শামীমুর রহমান শামীম, কুমিল্লা দক্ষিণের মহিলা দলের সভাপতি সাফিনা বেগম প্রমুখ।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের সঙ্গে কথা বলেছেন। কোটা সংস্কারের দাবিতে যারা আন্দোলন করছেন তাদের সমর্থন-সহানুভূতি জানানোর কথা তিনি (তারেক) বলেছেন। তিনি যদি দল সমর্থক বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষককে আন্দোলনে সহযোগিতা-সমর্থন দিতে বলেন এখানে কোনো অন্যায় করেননি।

তিনি বলেন, তারেকের সমর্থন যৌক্তিক ছিল, আজকে প্রমাণ হয়েছে। প্রধানমন্ত্রী বাধ্য হয়ে ওই আন্দোলনের কাছে মাথানত করে পরাজয় স্বীকার করে কোটা পদ্ধতি বাতিল করে দিয়েছেন।

মোশাররফ হোসেন বলেন, সরকার কোটা পদ্ধতিকে ব্যবহার করে প্রশাসনে দলীয়করণ করায় শিক্ষার্থীরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছিল। বিএনপি ক্ষমতায় গেলে প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং মুক্তিযোদ্ধাদের সন্তান ছাড়া অন্য সব কোটা বাতিল করবে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এ রকম যৌক্তিক আন্দোলন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। জনগণ এ রকম আন্দোলনের জন্য অপেক্ষা করছে।’

আজকের বাজার/ এমএইচ