সপ্তাহজুড়ে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করছে।

বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

বিদায়ী বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৪ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯৪ পয়সা। আগামী ১৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ এপ্রিল।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স:

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ বোনাস ঘোষণা করেছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৭৬ পয়সা।

আগামী ১০ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

প্রিমিয়ার লিজিং:

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। বিদায়ী বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৯৮ পয়সা।

আগামী ১৪ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

উত্তরা ফাইন্যান্স:

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ নগদ ঘোষণা করেছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ২৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৯ টাকা ৬২ পয়সা।

আগামী ২৪ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

ব্যাংক এশিয়া:

ব্যাংক এশিয়া বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ২০১৭ সালে এককভাবে শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ৭ পয়সা। আর সহযোগী প্রতিষ্ঠানের আয় সহ ইপিএস (কনসোলিটেডেট ইপিএস) হয় ২ টাকা ১৪ পয়সা। আগের বছর সলো ও কনসোলিডেটেড ইপিএস ছিল যথাক্রমে ১ টাকা ৫৭ পয়সা ও ১ টাকা ৬৭ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২১ টাকা ৩৩ পয়সা। আগামী ১৪ মে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স:

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আগামী ২৭ জুন ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ মে।

আল-আরাফাহ ব্যাংক:

আল-আরাফাহ ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ৯ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৮৭ পয়সা। আর এককভাবে হয়েছে ২০ টাকা ৮০ পয়সা। আগামী ২৪ মে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ মে।

প্রাইম ব্যাংক:

প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগামী ২৪ মে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ মে।

আইএফআইসি ব্যাংক:

আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৪ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৪৯ পয়সা।

আর এককভাবে এনএভি হয়েছে ১৭ টাকা ১৮ পয়সা। আগামী ২৪ জুন ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ মে।

উত্তরা ব্যাংক:

উত্তরা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ৮৯ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ৮১ পয়সা। আগামী ২৪ মে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ মে।

এস/