সর্বোচ্চ দর বেড়েছে আইটি কনসালটেন্ট লিমিটেডের

আজ সপ্তাহের প্রথম কর্মদিবসে ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে আইটি কনসালটেন্ট লিমিটেড ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৪ টাকা বা ৯ দশমিক ২৩ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৪৭ টাকা ২০ পয়সায়। দিনশেষে প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ১৩ কোটি টাকা আর মোট লেনদেন হয় ২৮ লাখ ৭ হাজার ৯১৮ টি শেয়ার।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে সায়হাম কটন মিলস লিমিটেড। ২ টাকা ৩০ পয়সা বা ৯ দশমিক ১৬ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৭ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ৭৩ লাখ ৩৩ হাজার ৫১৫টি শেয়ার, যার বাজার মূল্য ১৯ কোটি ১২ লাখ টাকা।

তৃতীয় স্থানে উঠে আসা সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের দর বেড়েছে ৩৯ টাকা ৯০ পয়সা বা ৮ দশমিক ৭৪ শতাংশ। তৃতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৪৯৬ টাকায়। মোট লেনদেন হয় ৩৩ হাজার শেয়ার, যার বাজার মূল্য ১ কোটি ৫৯ লাখ টাকা।

টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো- এমবি ফার্মাসিউটিক্যাল, শাহজিবাজার পাওয়ার লিমিটেড. বেঙ্গল উইন্ডসোর, ন্যাশনাল টি কোম্পানী,ইবিএল এনআরবি ফার্স্ট মিউচ্যয়াল ফান্ড, ওয়াটা কেমিক্যাল এবং মুন্নু জুট স্টাফলারস লিমিটেড।

আজকের বাজার/মিথিলা