সাবেক পিএম হিসেবে খালেদাকে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে দলটির নেতাদের অভিযোগ সত্য নয় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ সোমবার দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটি জানান স্বাস্থ্যমন্ত্রী।

মোহাম্মদ নাসিম জানান, যারা অভিযোগ করছেন তারা অনেকেই রাজবন্দি ছিলেন। তাদের মুখে এ অভিযোগ হতাশাজনক।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হচ্ছে। কোনো অবহেলা হচ্ছে না। সাবেক পিএম হিসেবে তাকে উন্নত চিকিৎসাই দেওয়া হচ্ছে।

কারাবন্দি থাকা অবস্থায় কাউকে জেল কোডের বাইরে চিকিৎসা দেওয়া যায় না উল্লেখ করে নাসিম বলেন, বেগম জিয়ার সর্বোত্তম চিকিৎসাসেবা করা হচ্ছে ও করা হবে। তার যেকোনো অসুবিধা দেখা হবে। তবে জেল কোডের বাইরে গিয়ে চিকিৎসা করা সম্ভব নয়। আমরা আশ্বস্ত করতে চাই, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে কোনো অবহেলা করা হচ্ছে না। করার প্রশ্নই ওঠে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) একজন রাজনৈতিক নেতা, একটি দলের চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী, তার প্রতি সবসময়ই আমাদের সদয় দৃষ্টিভঙ্গি আছে। বিএনপিকে বলব, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার করবেন না।

নাসিম বলেন, বিএনপি অহেতুক রাজনীতি করে, সব বিষয় নিয়ে রাজনীতি করে। বেগম জিয়া নিজেই চিকিৎসার জন্য ধন্যবাদ দিয়েছেন, তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) এসেছেন। চিকিৎসা নিয়েছেন, ওষুধ খাচ্ছেন। তিনি ভালো আছেন।

এস/