সিলেট বিএনপির ৭৩ নেতাকর্মীর জামিন

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের মামলায় ৩৪ জন ও পুলিশের কাজে বাধা দানের মামলায় ৩৯ জন বিএনপি নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৪ জুলাই) হাইকোর্টের বিচারক আব্দুল হাফিজ ও কাতেফা হোসাইনের যৌথ বেঞ্চ এ জামিন আদেশ দেন।

মামলার অন্যতম আসামি সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, মঙ্গলবার আমরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছি। জামিনের মেয়াদ আগামী ৮ আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাত ৩টায় বুরহান উদ্দিন-গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে স্থাপিত বদর উদ্দিন কামরানের নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী আগুন নিভাতে সক্ষম হন।

এ ঘটনায় গত রবিবার স্থানীয় আওয়ামী লীগ নেতা ফরিদ আহমদ বাদী হয়ে বিএনপির ৩৪ নেতার নাম উল্লেখ করে মহানগর পুলিশের শাহপরান (রহ.) থানায় মামলা করেন।

এছাড়া গত রবিাবর রাতে নগরীর শাহপরাণ থানায় গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক ফয়েজ আহমেদ বাদী হয়ে বিএনপির কেন্দ্রীয় এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ ৯৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় ৩৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ৬০ জনকে আসামি করা হয়। মামলায় বিএনপি নেতাদের বিরুদ্ধে পুলিশের দায়িত্ব পালনে বাঁধা প্রদানের অভিযোগ আনা হয়।

আজ এ দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির ৭৩ নেতাকর্মী।

আজকের বাজার/এমএইচ