সেই ২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র

রাজধানীর গুলিস্থানে হকার উচ্ছেদকালে প্রকাশ্যে গুলি করার ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। তারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

গত ১১ এপ্রিল শাহবাগ থানার এসআই আকরাম হোসেন ঢাকার মহানগর হাকিম আদালতে এই অভিযোগপত্র দেন। তবে রোববার সকালে বিষয়টি সংবাদমাধ্যমের কাছে প্রকাশ পায়। আদালত পুলিশ সূত্র জানায়, রোববার অভিযোগপত্রটি মহানগর হাকিম গোলাম নবীর আাদলতে তোলা হবে।

বছর দেড়েক আগে গুলিস্তান পাতাল মার্কেট এলাকায় হকার উচ্ছেদের সময় সাব্বির ও আশিকের গুলি ছোড়ার ছবি পত্রিকায় প্রকাশ পায়। এরপর তাদের বহিষ্কার করে ছাত্রলীগ। এতোদিন তারা দু’জনে জামিনে ছিলেন। রোববার সকালে তারা আদালতে হাজির হয়ে জামিন বাড়ানোর আবেদন করলে মহানগর হাকিম গোলাম নবী তা মঞ্জুর করেন।

২০১৬ সালের ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদকালে হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। ওই ঘটনায় গুলিস্তানে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় আশপাশের সড়কেও যানজট সৃষ্টি হয়।

সংঘর্ষ চলাকালে গোলাপী ফুলহাতা সার্ট পরা সাব্বির রহমানকে রিভালবার উচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। এছাড়া তার পাশে থাকা নীল টি-শার্ট পরা আশিকের হাতেও পিস্তল দেখা যায়। ওই ছবি পরদিন সংবাদপত্রে ছাপা হয়।

ঘটনার পর দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হলে শাহবাগ থানার এসআই আব্দুল মান্নান বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা করেন। তাতে সাব্বির ও আশিকের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়। এ ঘটনায় মহানগর নাট্যমঞ্চের পাশের ফুটপাতের দোকানি মো. সিরাজ বাদী হয়ে পল্টন থানায় আরেকটি মামলা করেন।

এস/