অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মৌলিক সেবা অব্যাহত থাকবে : ডিএনসিসি মেয়র

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য সকল ধরনের মৌলিক সেবা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।
আজ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মিরপুরের চলন্তিকা বস্তি পরিদর্শন শেষে মেয়র সাংবাদিকদের ব্রিফিংকালে ক্ষতিগ্রস্তদের জন্য গভীর দুঃখ প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য বাউনিয়া বাঁধসহ বিভিন্ন জায়গায় স্থায়ী আবাসন ব্যবস্থা গড়ে তুলতে শুরু করেছেন।
আতিকুল ইসলাম অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসির বিভিন্ন সেবা, যেমন – থাকা, খাওয়া, বিশুদ্ধ খাবার পানি, ভ্রাম্যমাণ টয়লেট ইত্যাদি নিশ্চিত করা আছে কিনা তা পরিদর্শন করেন।
তিনি অগ্নিকান্ডে গৃহহারা মানুষদের জন্য অস্থায়ী বাসস্থান হিসেবে ব্যবহৃত ‘বঙ্গবন্ধু বিদ্যানিকেতন’ ঘুরে দেখেন। এছাড়া ডিএনসিসির স্বাস্থ্য ক্যাম্পে গিয়ে ডাক্তার, নার্স ও রোগীদের সাথে কথা বলেন।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি নিকটস্থ আরামবাগ মাঠে প্যান্ডেল টানিয়ে রান্নাবান্না ও খাবারের বন্দোবস্ত করে। মেয়র সে এলাকাটিও পরিদর্শন করেন।
শুক্রবার সন্ধ্যায় মিরপুর ৭ নং সেকশন চলন্তিকা মোড় সংলগ্ন বস্তিতে আগুনের সূত্রপাতের পরপরই ডিএনসিসি ১০ হাজার লিটার পানি ধারণক্ষম ১০টি পানির ট্যাংকারে ১ লাখ লিটার পানির সরবরাহ, ১টি টাওয়ার লাইট এবং মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠায়। আজ সকাল থেকে সেখানে অস্থায়ী বাসস্থান, খাবার ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করা হয়।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মো. মোবাশ্বের চৌধুরী ও মো. রজ্জব হোসেন, লেখক আবুল মকসুদ উপস্থিত ছিলেন।