অজিদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত লঙ্কানদের

চলতি বিশ্বকাপের ২০তম ম্যাচে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান দলপতি দিমুথ করুনারত্নে। শনিবার (১৫ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

বিশ্বকাপের মঞ্চে সব থেকে সফল দল অস্ট্রেলিয়া আর সেই সাথে বর্তমান চ্যাম্পিয়নও তারা। আর ভারত ও পাকিস্তানের পরে এশিয়ার একমাত্র চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে অজিরা। আর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী উইন্ডিজকে হারিয়েছে ১৫ রানে। তৃতীয় ম্যাচে অবশ্য ভারতের কাছে হেরেছে ৩৬ রানে। এরপর পাকিস্তানের বিপক্ষে ৪১ রানের জয় দিয়ে আবারও জয়ের ধারায় ফিরেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্যদিকে এবারের বিশ্বকাপে লঙ্কানদের খেলা চার ম্যাচের দু’টিই ভেসে গেছে বৃষ্টিতে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটের হার, এরপরে আফগানদের বিপক্ষে বৃষ্টি আইনে ৩৪ রানের জয়। তারপর বাকি দুই ম্যাচ পরিত্যক্ত। তাই নিজেদের সেরাটা দিতে এখনো ব্যর্থ লঙ্কানরা।

মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ৯৬টি। অস্ট্রেলিয়া জয়ী: ৬০টি। শ্রীলঙ্কা জয়ী: ৩২টি। ড্র: ০টি ম্যাচ পরিত্যক্ত: ৪টি।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন এবং মিচেল স্টার্ক।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, লাহিরু থিরিমান্নে এবং নুয়ান প্রদীপ।

আজকের বাজার/এমএইচ