অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতি

আমিন জুয়েলার্সের নিউমার্কেট শাখায় শুল্ক গোয়েন্দাদের অভিযানের পরপরই এর প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলারি মালিক সমিতি (বাজুস)। আজ ১৮ মে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে এই ধর্মঘট কার্যকর হবে বলে জানিয়েছে তারা। বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ মার্কেটে বিকেল ৫টার পর সকল জুয়েলারি দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে ন্যাশনাল জুয়েলার্সের মৌচাক শাখার ব্যবস্থাপক মোহাম্মাদ ইমদাদ মিয়া বলেন, সেখানেও সব কয়টি জুয়েলার্স বন্ধ রাখা হয়েছে।

এদিকে বিবিসি বাংলা বাজুসের সহ সভাপতি এনামুল হকের বরাত দিয়ে বলেছে, এনবিআর এর সঙ্গে বাজুসের আর কোনো অভিযান না হওয়া নিয়ে কথা হয়। কিন্তু সেই প্রতিশ্রুতি ভেঙ্গে আজ আমিন জুয়েলার্সে অভিযান চালানোতে তারা এই ধর্মঘটের ডাক দিয়েছেন।

উল্লেখ, শুল্ক গোয়েন্দা অধিদপ্তর গত কয়েকদিনে দুইদফায় অভিযান চালিয়ে বনানী ধর্ষণ মামলার প্রধান আসামীর পরিবারের মালিকানাধীন আপন জুয়েলার্স এর পাঁচটি বিক্রয় কেন্দ্র বন্ধ করে দেয়।

বাংলাদেশের শুল্ক গোয়েন্দারা সেসময় বলেছেন আপন জুয়েলার্সের কর্ণধাররা জব্দকৃত সাড়ে ১৩ মন স্বর্ণ এবং ৪২৭ গ্রাম হীরার বৈধ কাগজ দেখাতে পারেননি। তবে এতে করে অন্য স্বর্ণ ব্যবসায়ীদের আতংকিত হওয়ার কোনো কারণ নেই বলে কর্মকর্তারা জানিয়েছিলেন।

আজকরে বাজার:এলকে/এলকে/ ১৮ মে ২০১৭