অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদ

আগামী মাসে লা লিগা শুরু হবার একটি সম্ভাবনা রয়েছে। আর সেই পরিকল্পনাকে সামনে রেখে সোমবার থেকে অনুশীলন মাঠে ফিরেছে রিয়াল মাদ্রিদ।
গত সপ্তাহে খেলোয়াড়দের মধ্যে করোনা পরীক্ষায় কোন পজিটিভ কেস পাওয়া যায়নি। আর সে কারনেই প্রায় দুই মাস পর প্রথমবারের মত ভালডেবেডাসে অনুশীলন গ্রাউন্ডে দেখা গেছে মাদ্রিদের খেলোয়াড়দের।
গত ১২ মার্চ ক্লাবের বাস্কেটবল দলের এক খেলোয়াড়ের দেহে করোনার সংক্রমন ধরা পড়ায় লা লিগার প্রথম দল হিসেবে পুরো মাদ্রিদ স্কোয়াড কোয়ারান্টাইনে চলে যান। ঐ দিনই লা লিগার সব খেলা বন্ধ ঘোষনা করা হয়। কিন্তু প্রায় নয় সপ্তাহ বাড়িতে নিজস্ব ব্যবস্থাপনায় খেলোয়াড়রা ট্রেনিং চালিয়ে শেষ পর্যন্ত জিনেদিন জিদানের অধীনে প্রথম ধাপের অনুশীলনে যোগ দিয়েছেন। এই ধাপে খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে অনুশীলন করবেন। সর্বোচ্চ ৬ জন খেলোয়াড় একসাথে মাঠে থাকতে পারবেন।
ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বল ও বল ছাড়া রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা সোমবার প্রথমবারের মত অনুশীলন করেছে।’
এ সময় অনুশীলনের বেশ কয়েকটি ছবিও এই বিবৃতির সাথে দেয়া হয়েছে। সেখানে দেখা গেছে এডেন হ্যাজার্ডকে। গত ৫ মার্চ যুক্তরাষ্ট্রে ডান পায়ের অস্ত্রোপচার শেষে এই প্রথম দলের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন এই বেলজিয়ান তারকা। এছাড়া থিবো কোর্তোয়া, গ্যারেথ বেল ও মার্সেলো একা একা অনুশীলন করেছেন। মাস্ক পরিহিত অবস্থায় জিদান পুরো দলকে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন।
এর আগে শুক্রবার থেকে অনুশীলন শুরু করেছিল বার্সেলোনা, সেভিয়া ও ভিয়ারেল। বর্তমান লিগ টেবিলে মাদ্রিদের থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।
লিগ সভাপতি জেভিয়ার তেবাস আগামী ১২ জুন থেকে দর্শকশুন্য মাঠে লা লিগা পুনরায় শুরু আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি আরো জানিয়েছেন লা লিগার বাতি ১১ রাউন্ডের ম্যাচ ৩৫ দিনে শেষ করা হবে। যে কারনে প্রতিদিনই ম্যাচ আয়োজনের ইঙ্গিত দিয়েছেন লিগ সভাপতি।