অবশেষে বিপিএলে সুযোগ আছে আশরাফুলেরও

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর এবারের বিশেষ আসরে দল পাননি জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তবে ড্রাফটে দল না পেলেও যদি কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায় তবে খেলার সুযোগ পাবেন তিনি।

বিপিএল ২০১৩ আসরে স্পট ফিক্সিংয়ের কারণে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে ষষ্ঠ আসর দিয়ে পুনরায় বিপিএল খেলেন তিনি। তবে জাতীয় দলের সাবেক অধিনায়ক এবার দলই পাননি। বিপিএলের সর্বশেষ আসরে আশরাফুলকে দলে ভিড়িয়েছিল চিটাগং ভাইকিংস। যদিও মাত্র ৩টি ম্যাচে একাদশে ছিলেন আশরাফুল, করেছিলেন মাত্র ২৫ রান।

কয়েকদিন আগে জাতীয় লিগে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন আশরাফুল। একটি হাফসেঞ্চুরিও করেন তিনি। তাই বিপিএলের জন্য বেশ আশাবাদী ছিলেন এ ডানহাতি ব্যাটসম্যান। তবে বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফটে আশরাফুলের প্রতি আগ্রহ দেখায়নি কোনো দল।

সুযোগ না পেলেও আশাহত নন আশরাফুল। প্লেয়ার ড্রাফট থেকে কেউ দলে নিলে বিপিএল খেলতে রাজি আছেন তিনি। দেশি খেলোয়াড়ের কোটা পূরণ না হলে প্লেয়ার ড্রাফট থেকে অবিক্রিত ক্রিকেটারদের দল পাওয়ার সুযোগ রয়েছে এখনো।

বিপিএলে দল পাওয়া নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কেউ আমাকে দলে নিলে খেলতে রাজি আছি। দল পাওয়া বা না পাওয়া তো আমার হাতে নেই। যেটা আমার হাতে সেটা করার চেষ্টা করব। সামনে বিসিএল হবে, প্রিমিয়ার লিগ হবে। এগুলোর জন্য প্রস্তুত হব।

আজকের বাজার/আরিফ