অবশেষে বিপিএল খেলবেন গেইল

সবকিছু ঠিক থাকলে আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। ওই দিন দুপুরেই মাঠে দেখতে পাওয়ার কথা ছিল ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের। উদ্বোধনী ম্যাচেই যে সিলেট থান্ডারের মুখোমুখী হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লেয়ার ড্রাফট থেকে ক্রিস গেইলকে কিনে নিয়েছে চট্টগ্রাম।

কিন্তু চট্টগ্রামে নিজের অন্তর্ভুক্ত হওয়া নিয়ে বিস্ফোরক এক মন্তব্য করেন গেইল। বিপিএলের প্লেয়ার ড্রাফটে যে তার নাম ছিল এবং তাকে যে একটা দল নিয়েছে, সেটা নাকি জানেন না তিনি। ক্যারিবিয়ান তারকা নিজেই বলেছেন কথাটা। গেইলের এমন মন্তব্যে বিভিন্ন প্রশ্ন উঠছে ক্রিকেটাঙ্গনে। এর মধ্যে বিসিবির পক্ষ থেকে বলা হলো, সব প্রক্রিয়া মেনে তবেই ড্রাফটে গেইলের নাম রাখা হয়েছে।

এবার গেইলের আসার বিষয় নিশ্চিত করেছে গেইলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোমবার (২ ডিসেম্বর) দলটি তাদের অফিশিয়াল ফেসবুক পেজে গেইলের ব্যাট এবং হেলমেট দিয়ে গেইলের আসার বিষয়টি নিশ্চিত করে। যেখানে ক্যাপশন হিসেবে লেখা ছিল, ‌‘কোনো সন্দেহ নেই, ইউনিভার্স বস ক্রিস গেইল চ্যালেঞ্জার্সের সঙ্গে যোগ দিচ্ছেন।’

এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমি কোনো নির্দিষ্ট প্লেয়ারের ব্যাপারে বলব না। আন্তর্জাতিক কোনো খেলোয়াড়ের নাম যখন ড্রাফটে আসে তখন প্রক্রিয়া মেনেই আসে। প্লেয়ার বা এজেন্ট আগ্রহ দেখালেই কেবল তাদের নাম ড্রাফটে আসে। আপনারা বলার পর আমরা চেক করে নিশ্চিত হয়েছি যে, এটা আসলে প্রক্রিয়া মেনেই করা হয়েছে।

আজকের বাজার/আরিফ