অবশেষে সবুজের বুকে লাল বাংলাদেশের জার্সি

তিন দিনের মধ্যে দু্ই দফা পরিবর্তনের পর চূড়ান্ত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। গত সোমবার আনুষ্ঠানিক ফটোসেশনে বিশ্বকাপের জন্য সবুজ রঙের জার্সি উন্মোচন করে বিসিবি। সেই জার্সিতে কোথাও লাল না থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় প্রবল সমালোচনা। পরদিনই বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদ সম্মেলন করে জার্সি বদলের ঘোষণা দেন, নতুন জার্সির নকশাও দেখান সাংবাদিকদের।

সেই নকশাও খানিকটা বদলে গেছে চূড়ান্ত জার্সিতে। সেই নকশায় হাতা ও বুকে লাল ছিল। তবে চূড়ান্ত জার্সিতে শুধু বুকের ওপর একটি লাল ডোরা আছে। সেখানে সাদা রঙে লেখা আছে বাংলাদেশ। লাল জার্সি আগের মতোই আছে। এই জার্সির দুই হাতা এবং বুকে আছে সবুজের ছোঁয়া।

বিসিবি সভাপতি জানিয়েছিলেন, আইসিসির অনুমোদন পেলেই চূড়ান্ত হবে জার্সি। সেই অনুমোদন পাওয়ার পর আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন জার্সি প্রকাশ করেছে বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুরুতে সবুজ জার্সিতে লাল রংয়ে দেশ ও খেলোয়াড়দের নাম এবং নম্বর লেখা ছিল। কিন্তু আইসিসি লালের বদলে সেটি সাদা রংয়ে লেখার কথা জানায়।

এরপর সাদা রংয়ে নাম লেখা সবুজ জার্সিটাই উন্মোচন করে বিসিবি। কিন্তু প্রবল সমালোচনার মুখে সেই জার্সি পরে দুই দফা বদলে গেল।

আজকের বাজার/এমএইচ