অবসরের সিদ্ধান্ত নিয়ে মালিঙ্গার ইউটার্ন

অবসর নিয়ে সিদ্ধান্ত বদলে ফেললেন শ্রীলংকার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। বয়স ৩৭ ছুঁই ছুঁই। যে কারণে ২০২০ সালে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নেয়ার কথা জানিয়েছিলেন তিনি। তবে সদ্য এর পরও খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইয়র্কার মাস্টার।

লংকান ইয়র্কার স্পেশালিস্ট নতুন করে জানিয়েছেন, দেশের হয়ে ক্রিকেট খেলাটা তার কাছে গর্বের। যে কারণে আরও কিছু দিন বোলিং করে যেতে চান তিনি।

মালিঙ্গা জানিয়েছেন, শরীর সঙ্গ দিলে আরও দুই বছর দেশের জার্সিতে খেলতে পারেন। সে ক্ষেত্রে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পরই অবসর নেয়ার সিদ্ধান্ত বদলের পথে হাঁটবেন।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, টি-টোয়েন্টিতে মাত্র ৪ ওভার বল করতে হয়। বোলার হিসেবে আমি এখনও যথেষ্ট ফিট। এ মুহূর্তে দেশের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব রয়েছে। দলের হয়ে আরও দুটি বছর ক্রিকেট খেলে যেতে চাই।

চলতি বছরের জুলাইয়ে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। এর পর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম বোলার হিসেবে ১০০ আন্তর্জাতিক উইকেট শিকার করেন তিনি। এর আগে ২০১০ সালে ভারতের বিপক্ষে খেলে টেস্ট থেকে বিদায় নেন ভিন্নধর্মী অ্যাকশনের এ ডানহাতি পেসার।

আন্তর্জাতিক ক্রিকেটে মালিঙ্গা একমাত্র বোলার, যার ঝুলিতে ১০০ টি-টোয়েন্টি উইকেট রয়েছে। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবে ২০১৪ সালে শ্রীলংকাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতান তিনি।

আজকের বাজার/আরিফ