অভিযানে কে কোন দলের দেখা হচ্ছে না: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক-অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। এ অভিযানে কে কোন দলের বা মতের দেখা হচ্ছে না।

মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ক্যাসিনো সংস্কৃতির শুরু হয়েছে বিএনপি সরকারের আমলে। আর তখন দলটির শীর্ষ পর্যায়ের নেতারা এর সঙ্গে জড়িত থাকার কারণে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এখন কে কোন দলের বা মতের তা না দেখে ব্যবস্থা নেয়া হচ্ছে। সেখানে যাদেরই সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে তদন্ত সাপেক্ষে সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

এতো দিন কেন ব্যবস্থা নেয়া হয়নি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবস্থা যে আগে নেয়া হয়নি তা নয়। আগেও নেয়া হয়েছে, এখন চলছে সাঁড়াশি অভিযান।

তথ্যমন্ত্রী বলেন, কয়েকটি অনলাইন পোর্টালে নিউজ এসেছে, জি কে শামীম প্রতিমাসে ১ কোটি টাকা তারেক রহমানকে দিত। বিএনপির অনেক নেতাকেও সে পয়সা দিত। অর্থাৎ এই যে ক্যাসিনো কালচার যারা শুরু করেছিলেন, তারাও নিয়মিত মাসোহারা পেত।

এ সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, চলমান এ অভিযান আওয়ামী লীগের বিরুদ্ধে নয়। আওয়ামী লীগ স্বচ্ছ-পরিচ্ছন্ন একটি দল। আমরা সব সময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২০১৪ সাল থেকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকার বিষয়টি অবহিত করা হলে এইচ টি ইমাম বলেন, বিষয়টি প্রথম শুনলাম। অন্য কোথাও এমন নিষেধাজ্ঞা আছে কিনা জানি না। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হবে।

আজকের বাজার/এমএইচ