অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে জার্মানির হার

বিশ্বকাপ শুরু হতে হাতেগোনা দিনকয়েক বাকি। তার আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে দলগুলো।

বিশ্বকাপের আগে লড়াইয়ে ফেরা প্রীতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরেছে জার্মানি। এমন ম্যাচে অস্ট্রিয়ার মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা দলটির সঙ্গে ফেবারিটের মতোই শুরু করে জার্মানরা।

ম্যাচের মাত্র ১১ মিনিটেই মেসুত ওজিলের গোলে এগিয়ে যায় ডাইমেনশ্যাফটরা। প্রথমার্ধে আক্রমণ হয়েছে আরো তবে গোলের দেখা পায়নি কেউই। দ্বিতীয়ার্ধ্বে দুর্দান্তভাবে ম্যাচে ফেরে অস্ট্রিয়া। ৫৩ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান হিন্টেরেগার।

এগিয়ে যেতে মরিয়া দুই দলই এরপর আক্রমণের ধার বাড়ায়। তবে এ যাত্রায়ও সফল হয় স্বাগতিক অস্ট্রিয়া। ৬৯ মিনিটে স্কোফের গোলে এগিয়ে যায় দলটি। শেষ পর্যন্ত আর কোন গোলের দেখা না পাওয়া হার নিয়েই মাঠ ছাড়তে হয় জোয়াকিম লো বাহিনীকে।

এদিকে মাঠে নামে ইউরোপের দুই হেভিওয়েট দল পর্তুগাল ও বেলজিয়ামও। এমন ম্যাচে সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই নামে পর্তুগিজরা। অন্যদিকে রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ডরা সহ সর্বশক্তি নিয়েই মাঠে নামে বেলজিয়ানরা।

পুরো ম্যাচে দুই দলই গোলের দেখা পায়নি। পুরো আক্রমণভাগ নামিয়েও হতশ্রী পারফরম্যান্সের জন্যে হতাশই হবেন বেলজিয়ান কোচ। উল্টো দলের তারকা ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানির ইনজুরিতে পড়াও বড় ধাক্কা হয়েই আসছে দলটির জন্যে।