অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য জেলা-উপজেলায় হচ্ছে বহুতল ভবন

দেশের অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সব জেলা-উপজেলায় বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়াও তিনি বলেছেন, এলাকার জনগণ যাতে তাঁদের মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পারে সেজন্য মুক্তিযোদ্ধাদের নামে স্থানীয় সড়কের নামকরণ করা হবে।

সম্প্রতি বগুড়া জেলা মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, শহীদ মিনার ভাষা আন্দোলনের প্রতীক। ভাষা শহীদদের প্রতি আমরা গভীর শ্রদ্ধা জানাই। কিন্তু মহান স্বাধীনতা এবং জাতীয় দিবসে শ্রদ্ধা জানানোর মত স্থাপনা জেলা- উপজেলায় নাই। তাই শহীদ মুক্তিযোদ্ধর স্মৃতির স্মরণে স্মৃতিসৌধ নির্মাণ করা হবে।

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের উপজেলা সদরের ব্যাংকে কষ্ট করে গিয়ে টাকা তুলতে হবে না। এলক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে।

মোজাম্মেল হক বলেন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সব জেলা-উপজেলায় বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে এবং সারা দেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ নির্মাণ এবং মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে করা হবে। যাতে মানুষ দেখে সহজে চিনতে ও বুঝতে পারে।

বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

আজকের বাজার: সালি / ৩০ জানুয়ারি ২০১৮