আইনজীবী ইউনুস আলীকে আইনপেশা থেকে ২ সপ্তাহ বরখাস্তের তলব করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ, পোস্ট হয় এটি ফেসবুকে

ফেসবুকে আদালত নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দকে তলব করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ এ আদেশ দেন স্ট্যাটাসের বিষয়টি আদালতের নজরে আনেন অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা।

আদালতের আদেশে বলা হয়েছে, আগামী ১১ অক্টোবর তাকে আদালতে হাজির হতে হবে। একইসঙ্গে তাকে দুই সপ্তাহের জন্য আইনপেশা থেকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তির স্ট্যাটাস অপসারণ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে আদেশ দেয়ার আগে আদালতে ভার্চ্যুয়ালি উপস্থিত জেষ্ঠ্য আইনজীবীদের বক্তব্য শুনেন আদালত।

অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা সাংবাদিকদের বলেন, ইউনুস আলী আকন্দ ফেসবুকে বিচার বিভাগ ও বিচার ব্যবস্থা নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন। এটা অত্যন্ত অবমাননাকর। বিষয়টি নজরে আনার পর আদালত তাকে নোটিশ দিয়েছেন। তাকে আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা দিতে বলেছেন। এছাড়া হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনপেশা পরিচালনায় দুই সপ্তাহের জন্য তাকে বরখাস্ত করেছেন এবং তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তিকর স্ট্যাটাস মুছে দিতে বলেছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান