আইপিএলের নিলামের আগে কে কোন দল পেল

আসছে ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ২০২০ আইপিএলের নিলাম। তবে বিশ্বের সেরা টি-টুয়েন্টি টুর্নামেন্টের নিলামের আগে এরই মধ্যে ট্রান্সফার উইন্ডোতে বেশ কিছু ক্রিকেটার দল পেয়ে গেছেন। এসব খেলোয়াড় তাদের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় এই আসরের নিলামে উঠবেন না।

মৈনাক মারকান্ডে (দিল্লি ক্যাপিটালস) : মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলে অভিষেক হয় মারকান্ডের। বল হাতে প্রতি ম্যাচেই পালন করেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ট্রেডিংয়ের পর এবার মুম্বাই ছেড়ে দিল্লি ক্যাপিটালসে যাচ্ছেন তিনি। তার প্রাপ্য অর্থমূল্য এক কোটি ৪০ লাখ কোটি টাকা।

শেরফান রাদারফোর্ড (মুম্বাই ইন্ডিয়ানস) : মারকান্ডে মুম্বাই থেকে দিল্লিতে যাচ্ছেন আর দিল্লি থেকে মুম্বাইয়ে যোগ দিলেন শেরফান রাদারফোর্ড। ওয়েস্ট ইন্ডিজের এ ক্রিকেটারের প্রাইস ট্যাগ ছয় কোটি ২০ লাখ টাকা।

রবীচন্দ্রন অশ্বিন (দিল্লি ক্যাপিটালস) : সবশেষ দুই আসরে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন অশ্বিন। সেখানে অধিনায়ক হিসেবে দলকে খুব একটা ভালো অবস্থানে নিতে পারেননি তিনি। এ কারণে তাকে নিয়ে দলবদলের একটা ইঙ্গিত আগে থেকেই ছিল। পাঞ্জাবের পাঠ চুকিয়ে এবার দিল্লিতে খেলতে চলেছেন ভারতীয় অফস্পিনার।

ট্রেন্ট বোল্ট (মুম্বাই ইন্ডিয়ানস) : রাদারফোর্ডের মতোই দিল্লি ক্যাপিটালস থেকে মুম্বাই ইন্ডিয়ান্সে এসেছেন বোল্ট। কিউই এ পেসারের মূল্য দুই কোটি ২০ লাখ টাকা।

কৃষ্ণাপ্পা গৌতম (কিংস ইলেভেন পাঞ্জাব) : রাজস্থান রয়্যালস মাতিয়ে এবার ট্রেডিংয়ের মাধ্যমে কিংস ইলেভেন পাঞ্জাবে এসেছেন গৌতম। তার মূল্য জানা যায় নি।

অঙ্কিত রাজপুত (রাজস্থান রয়্যালস) : কিংস ইলেভেন পাঞ্জাব থেকে রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন রাজপুত। তার অর্থমূল্য তিন কোটি টাকা।

আজকের বাজার/আরিফ