আইসিইউতে আল্লামা শফী

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মঙ্গলবার বিকেল সোয়া ৪টায় তাকে রাজধানীর ধুপখোলার আজগর আলী হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। হাসপাতালটির কাস্টমার কেয়ার অফিসার মো. শোয়েব হোসেন সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আল্লামা শফী বর্তমানে আইসিইউ ইনচার্জ অধ্যাপক ডা. নুরুজ্জামানের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

হেফাজতে ইসলামের কয়েকজন নেতা জানিয়েছেন, শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ১৮ মে নগরীর প্রবর্তক মোড়ে অবস্থিত সিএসসিআর হাসপাতালে ভর্তি হন আহমদ শফী। সেখানে সিসিইউতে রেখে তার চিকিৎসা করানো হয়েছে।

গত দুই সপ্তাহে শাহ আহমদ শফীর স্বাস্থ্য পরীক্ষায় কোনো সমস্যা পাওয়া যায়নি বলে জানিয়েছিলেন তার প্রেস সচিব মাওলানা মুনির আহমদ। তিনি আরও বলেন, চিকিৎসকের অনুমতি নিয়ে মাদ্রাসায় ফেরার কথাও ছিল তার। কিন্তু পরে আর মাদ্রাসায় ফিরেননি তিনি। সেই থেকে হাসপাতালেই রয়েছেন হেফাজত ইসলামের আমির।

৬ জুন মঙ্গলবার একটি এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় আনা হয়।

হাটহাজারীতে অবস্থিত কওমি মাদ্রাসা দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক ও হেফাজতের কেন্দ্রীয় আমীর শাহ আহমদ শফীর বয়স প্রায় ৮৯ বছর। ৩ বছর আগে ঢাকার মতিঝিলে সমাবেশের মাধ্যমে আলোচনায় আসে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম।

আজকের বাজার : এলকে /এলকে ৬ জুন ২০১৭