আইসিএবি’র সভাপতি এবং তিন সহ-সভাপতি নির্বাচিত

মুহাম্মদ ফারুক এফসিএ দি ইন্স্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)’র সভাপতি এবং সিদ্ধার্থ বড়–য়া এফসিএ, সাব্বীর আহমেদ এফসিএ এবং মোহাম্মদ ফোরকান উদ্দীণ এফসিএ সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন । নির্বাচিত এই পর্ষদ ২০২০ সালের জন্য আইসিএবি’র পরিচালনা এবং পেশাগত উন্নয়নের জন্য কাজ করবেন। বৃধবার (১৮ ডিসেম্বর ২০১৯) আইসিএবি’র বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হওয়ার পূর্বে আইসিএবি’র কাউন্সিল সভায় তাঁরা নির্বাচিত হন।

সভাপতির সংক্ষিপ্ত প্রোফাইল:

মুহাম্মদ ফারুক এফসিএ: মুহাম্মদ ফারুক এফসিএ বর্তমানে হাওলাদার ইউনুস এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস, যেটি গ্রান্টথর্টন ইন্টারন্যাশনাল এর পূর্ন সদস্য, এর ব্যবস্থাপনা অংশীদার । পাবলিক এ্যাকাউন্ট্যান্টস হিসাবে তিনি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিরীক্ষা এবং দাতাগোষ্ঠী আর্থিক সহায়তায় পরিচালিত বিভিন্ন প্রকল্পে পরামর্শক-বিশেষজ্ঞ হিসাবে বেশ সুপরিচিত।

তিনি দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার নিরীক্ষা, মনিটরিং ও রিভিউ কাজে বহুমাত্রিক অভিজ্ঞতা অর্জন করেন। জনাব ফারুক ২০১৩ সাল থেকে আইসিএবি’র কাউন্সিল সদস্য এবং ২০১৩ এর পর্ষদে ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৯ সালে আইসিএবি’র পেশাগত উন্নয়ন কমিটি ও রিয়েল এস্টেট কমিটি-র চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

হ-সভাপতির সংক্ষিপ্ত প্রোফাইল:

সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ: তিনি ১৯৯৫ সালে আইসিএবি’র সহযোগী সদস্য ও ২০০০ ফেলো সদস্য লাভ করেন। তিনি হিসাব বিজ্ঞানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে এম.কম ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি এম এ মালিক এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস এর অংশীদার।

সাব্বীর আহমেদ এফসিএ: তিনি ২০০০ সালে আইসিএবি’র সহযোগী সদস্য ও ২০০৫ সালে ফেলো সদস্য হন। বর্তমানে তিনি হুদাভাসি চৌধুরী এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস এর অংশীদার। তিনি ২০১৯-২১ মেয়াদে আইসিএবি’র কাউন্সিল সদস্য নির্বাচিত হন। বাংলাদেশে ফিরে আসার পূর্বে ১০ বছরের অধিক সময় তিনি কেপিএমজি, অস্ট্রেলিয়ার বিভিন্ন সিনিয়র পদে কাজ করেন।

মোহাম্মদ ফোরকান উদ্দীণ এফসিএ : ২০০৫ সালে আইসিএবি’র সহযোগী সদস্য এবং ২০১০ ফেলো সদস্য হন। তিনি বর্তমানে এম এম রহমান এন্ড কোং, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস এর ব্যবস্থাপনা অংশীদার। তিনি ২০১৯-২০২১ মেয়াদের জন্য আইসিএবি’র কাউন্সিল সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশ ইকোনোমিক এসোসিয়েশন এর আজীবন সদস্য । তিনি বিভিন্ন টেলিভিশন টক শো অনুষ্ঠানে অতি পরিচিত মূখ এবং জাতীয় দৈনিকে প্রবন্ধ লেখক।